Sin categoría

একেবারে নতুন Melbet অ্যাপটি ডাউনলোড করুন ফ্রেশ melbet-apk ডিক্লেয়ার অ্যান্ড্রয়েড ওএস গ্যাজেট সেট আপ করুন।

অনুগ্রহ করে আপনার প্রত্যাশিত পরামর্শের যথাযথ বাস্তবায়ন পূরণ করুন। মেলবেট স্পোর্টসবুকে জয়ী হওয়ার জন্য ট্যাক্স থেকে কোনো ধরনের দাবি করবে না। ক্রেতাদের দ্বারা ব্যবহৃত নতুন বিচ্ছিন্নতা পদ্ধতির সরাসর ি ফলাফল লক্ষ্য করা একটি খরচ।

melbet bonus use

  • দুর্ভাগ্যবশত ios প্রোফাইল থাকলে, একদম নতুন মোবাইল ধরনের নতুন ওয়েবসাইট ব্যবহার করা সহজ হবে।
  • আপনি নতুন ক্যাসিনোর মোবাইল সফ্টওয়্যারে নতুন স্কুইজের উপর বাজি ধরতে পারেন।
  • কিন্তু না, মেলবেট জানে যে নতুন ভারতীয় জুয়াড়ি অফার পছন্দ করে এবং এটি দশটিরও বেশি প্রচার নিয়ে আসে।
  • একইসঙ্গে, ন্যূনতম পুট নম্বরটিও অসম্মত হতে পারে।
  • মেলবেট প্রোফাইলগুলিতে যত্নশীল যাতে প্রত্যেকে নিজেরাই সহজতর কিছু আবিষ্কার করতে সক্ষম হয়, যেমন একটি বিশাল সম্ভাবনার মধ্যে একটি।

সেইসাথে, আপনি সহজভাবে যাচাই করা অন্যান্য সাইট যেমন আমাদের প্রাপ্ত করতে চান. একবার আপনি যাচাই করেছেন যে আপনি একটি নিরাপদ ওয়েব সাইটে, একটি নিরাপদ সম্প্রদায়ে, পাশাপাশি অনলাইনে, আপনি একেবারে নতুন প্রাপ্তির প্রক্রিয়া শুরু করতে পারেন৷নতুন MelBet অ্যাপ ডাউনলোড এবং চালানোর জন্য একটি গাইডের চেয়ে কম। নতুন Melbet সফ্টওয়্যার পেতে শুরু করতে, আপনাকে «ডাউনলোড» বোতামে ক্লিক করতে হবে এবং নির্দেশাবলী অনুসরণ করতে হবে। মোবাইল সফ্টওয়্যার ব্যবহার করে, আপনি টাচস্ক্রিন প্রদর্শনের জন্য কয়েকটি প্রেসের ভিতরে খেলাধুলার ইভেন্টগুলিতে অর্থ বাজি রাখতে পারেন। যদিও প্রশ্নটি বৈধ তবে এটি যখন নিরাপত্তার ক্ষেত্রে আসে তখন বেশিরভাগ বিশেষজ্ঞরা অ্যাপের পরামর্শ দেন।

খেলার জন্য মেলবেট এপিকে ডাউনলোড করুন | অ্যাপলের আইওএস এবং আপনি অ্যান্ড্রয়েড সংস্করণ পাবেন

এইভাবে আপনি আপনার নিজের জুয়া খেলাকে আরও সেলুলার করে তুলবেন এবং আপনি যে সমস্ত পণ্যগুলিকে অনলাইনে জুয়া খেলার মালিক হতে চান সেগুলিতে সর্বদা অ্যাক্সেস পান৷ আমি ঠিক কিভাবে মেলবেট মোবাইল অ্যাপ সেট আপ করতে হয় সে সম্পর্কে জটিল সুপারিশ প্রস্তুত করেছি। আপনি আমাদের নিজস্ব প্রামাণিক ওয়েবসাইটে Melbet ডেস্কটপ সংস্করণ পেতে আবেদনকারী Melbet apk বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। আমরা আপনাকে পর্যালোচনার মধ্যে বিস্তারিত কিস্তির নির্দেশিকাও প্রদান করি যাতে আপনি কোনো ত্রুটি না করেন।

  • অন্যান্য অন্যান্য বেটিং সফ্টওয়্যারের মতো, একেবারে নতুন মেলবেট অ্যাপ্লিকেশনটির নিজস্ব সুবিধা রয়েছে৷
  • কাজের প্ল্যাটফর্মের একটি গুরুত্বপূর্ণ সুবিধাজনক সম্পদ হল যে মেলবেট জুয়া কোম্পানিটি বড় আন্তর্জাতিক মানের সাথে মেলে এবং এটি অনেক জায়গায় পারফর্ম করার জন্য অনুমোদিত।
  • সব জনপ্রিয় বুকি কোম্পানি ক্রিকেট জুয়া দেয়।
  • Melbet যোগদানের মাধ্যমে, আপনি সম্ভাব্যভাবে Rs. পর্যন্ত পেতে পারেন৷ 20,100 স্পোর্টস বেটিং সমস্যা বা যতটা INR 155,000 + 290 100 % ফ্রি রিভল বাজির জন্য।
  • তারপরে আপনি মেলবেট ঘানা সফ্টওয়্যার স্পোর্টসবুকটি সম্পূর্ণ পরিমাণে উপভোগ করতে পারেন।

মেলবেট, যেকোনো প্রগতিশীল বুকিদের মতো, প্রকৃত তারিখের মধ্যে বাজি রাখার সুযোগ দেয়। নতুন মেলবেট অ্যান্ড্রয়েড ওএস সফ্টওয়্যারটি Google Play Shop-এ উপলব্ধ নয় কারণ এই যাচাইকরণ কৌশলটি গবেষণা রেজিস্ট্রিতে থাকা অ্যাপ্লিকেশনগুলিকে বাধা দেয়৷ যে কারণে তাজা মেলবেট সফ্টওয়্যারটি অ্যান্ড্রয়েড ওএস পণ্যের জন্য একটি APK।

ভার্চুয়াল বাজিকরন হল মেলবেট অ্যাপের অন্যতম প্রিয় গেমিং সম্ভ https://banglaislam.net/bn/ াবনা। যে এটি বিনোদন এবং জুয়া খেলার অতিরিক্ত ফর্ম আপনাকে ক্রীড়া ইভেন্টগুলি পছন্দ করতে এবং ইতিমধ্যে মজা করার অনুমতি দেয়৷ নতুন স্ক্রিনের উপরের দিকে পতাকাটিতে ক্লিক করুন। আপনার নিজের মোবাইলে Melbet এর নতুন ইনস্টল নিশ্চিত করুন। মাঝে মাঝে, তাজা পতাকা প্রদর্শিত হয় না, পৃষ্ঠার ভিত্তি পরীক্ষা করে দেখুন। এবং আপনি «সেলুলার প্রোগ্রাম» সম্বলিত একেবারে নতুন সুইচ আবিষ্কার করবেন।

ক্যাম এবং আপনি চ্যাটিং প্রদান করবে যা পৃষ্ঠাগুলিকে অনলাইন গেম খেলার প্রায় প্রতিটি অন্যের সাথে যোগাযোগ করতে সক্ষম করে। পরিচালনা করার জন্য একটি প্ল্যাটফর্ম এবং আপনি অর্থের মাঝখানে সদস্য-তৈরি পোস্ট সহ ভিডিও গেম এবং ভার্চুয়াল গ্লোবগুলির একটি অ্যারের অভিজ্ঞতা পেতে পারেন। লাইভ কথা বলার কারণে, ফোন নম্বরের মাধ্যমে, অথবা তাকে বা তাকে একটি এলিজাবেথ-মেইল পাঠানোর মাধ্যমে আপনি তার সাথে যোগাযোগ করতে পারেন। আপনি যদি তাকে বা তাকে একটি ই-পাঠান পোস্ট করেন, আপনি 24 ঘন্টার মধ্যে একটি উত্তর পেতে পারেন৷ আপনার যা বুঝতে হবে তা নিশ্চিত করতে ‘আমাদের কল করুন’ ট্যাবে যান – যেমন ই-পোস্ট থেকে অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ তথ্য। কম্পিউটারের মানদণ্ড দ্রুত হয়ে গেছে – আপনার সেলুলার টেলিফোনে বা অন্য যে কোনও ডিভাইসে আপনি খেলছেন শুধুমাত্র একটি ওয়েব ব্রাউজার আছে, সেটি হল।

আমাদের সাথে অর্থ উপার্জন করা সহজ – শুধুমাত্র অর্থ বা মেলবেট প্রাপ্ত দেখুন। মার্কিন যুক্তরাষ্ট্রের পাশাপাশি, আপনার সুযোগ, যৌক্তিক অনুভূতি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা সহজ। আপনি 1000 জন অবস্থানের আশা করতে পারেন, কোন গ্রুপে তারা নিজেরাই সঠিক পছন্দ খুঁজে পাবে। যে কেউ তাদের প্রিয় দলের কারণে একটি ভবিষ্যদ্বাণী তৈরি করতে পারে – এর জন্য সুদের প্রয়োজন হতে পারে এবং আপনি অল্প পরিমাণ অর্থ পেতে পারেন। নতুন মেলবেট অ্যান্ড্রয়েড ওএস সফ্টওয়্যারের মূল উদ্দেশ্য হল বাজি রাখা।

আপনার পিসিতে মেলবেট ডাউনলোড করার নিজস্ব অন্তর্ভুক্তি

আপনি melbet APK-এর জন্য একটি জ্ঞানপূর্ণ উপার্জন পেতে পারেন তা নিশ্চিত করার জন্য আপনি সেরা অবস্থানের সাথে সাথে সবচেয়ে বড় প্রতিকূলতার বিষয়ে একটি জ্ঞানপূর্ণ লীগ তৈরি করেছেন। তাই অনেক সুপরিচিত অনলাইন গেম যেমন ক্রিকেটের জন্য এটি একটি নতুন অংশ ছাড়াই সম্পূর্ণ হবে না। আপনার মেলবেট সফ্টওয়্যারটির ক্যাপ্টেন টুকরোটি পড়া হয় ফাউন্ডেশনের পরে মূল মনিটরটি ওয়েব পৃষ্ঠার লগ ইন প্রদর্শন করে। লগইন সুইচের মধ্যে, আপনি নতুন সাইন ইন কীটি পাবেন।

মেলবেট কমিশন পদ্ধতি

এখানে আপনি উদ্যমী লোকেদের জন্য সুবিধা, ফ্রিবেট বা অন্যান্য আকর্ষণীয় এখন অফার পাবেন। অবশ্যই, আমি নিশ্চিত যে একজন মেলবেট একজন দুর্দান্ত বুকি, তবে এটি আমার জন্য উপযুক্ত নয়। অনেক বৈশিষ্ট্য, উপায় অনেক ইভেন্ট ভিতরে হারিয়ে যেতে. এটি কিছুর জন্য ঠিক হতে পারে, তবে আমি সহজ, সংক্ষিপ্ত সাইটগুলি উপভোগ করি যেখানে প্রাথমিক ঘটনাগুলির একটি ছোট ব্যান্ড রয়েছে৷ বুকমেকার মেলবেট তার সমস্যাগুলির মধ্যে কেবলমাত্র প্রামাণিক অ্যাপ ব্যয় করে।

ফ্রেশ অ্যাপটিতে অনেক বিশেষ ফিচার রয়েছে এবং আপনি মনে করবেন ফ্রেশ অ্যাপ ডাউনলোড করার জন্য দেওয়া হয়েছে। পর্যাপ্ত সেলুলার যোগ করা বোনাস আপনাকে লোডের বিরুদ্ধে নিরুৎসাহিত করবে না। যখন ভবিষ্যতে, Melbet apk সেলুলার প্রোফাইলের জন্য একটি প্রণোদনা বা অনন্য প্যাকেজ প্রদান করতে বেছে নেবে, তখন আপনি আমাদের সকলের ব্যক্তিদের সম্পর্কে জানতে সক্ষম হবেন।

ঘটনা – দিনের জন্য নতুন ঘটনা পেয়েছে, এবং সময় শেয়ার করুন অন্যথায় বাস্তব সময় ঘটনা. বাজির রেকর্ড – সমস্ত বিক্রয়, নির্দিষ্ট সময়ের জন্য, আসলে এখানে প্রাপ্ত হয়। ফিল্টার সিস্টেমের কারণে বাছাই করা ডিলগুলি নিজের প্রোফাইলে সীমাবদ্ধতার আত্মা থাকতে দেয়।

ব্র্যান্ডের নতুন মেলবেট সফটওয়্যার ঘানা পান

জিরো, নতুন সেলুলারের সাথে আসা নতুন বাজির বিকল্পগুলি এবং আপনার সফ্টওয়্যারের ডেস্কটপ কম্পিউটার মডেল একই। একটি স্মার্টফোনের বাইরে আপনি আপনার একই খেলার নতুন স্যুট নিয়ে বাজি ধরতে পারেন, একই ক্যাসিনো স্লটগুলির সাথে মজা করতে পারেন এবং কম্পিউটার থেকে দূরে থাকার পর থেকে একই ব্রোকার অনলাইন গেমের সাথে মজা করতে পারেন৷ আপনি যখন মেলবেট বুকির সাথে নিবন্ধন করবেন এবং আপনি নতুন আবেদন পাবেন, তখন ক্যাশিয়ারের কাছ থেকে প্রাথমিক আমানত করা সম্ভব হবে। অ্যাপ্লিকেশনটির নতুন মোবাইল ফর্ম প্রাথমিক ক্রেতার কাছে উপলব্ধ সমস্ত কমিশন পদক্ষেপগুলিকে সহায়তা করে৷ আমরা এশিয়া থেকে দূরে থাকা লোকেদের প্রতি গভীর মনোযোগ দিই এবং আপনার দেশে সুপরিচিত ফি বৈশিষ্ট্যগুলির সাথে খেলতে সাহায্য করার জন্য আপনাকে সাহায্য করি।

সেই জায়গা থেকে, অ্যান্ড্রয়েড ওএস-স্টাইলের মেলবেট এপিকে ডাউন লোড বিকল্পে ক্লিক করুন। একেবারে নতুন মেলবেট apk ডকুমেন্টটি ডানদিকে টুলে ইনস্টল করা হবে। এখন, আমাদের সমস্ত মেলবেট সফ্টওয়্যার মন্তব্য অধ্যয়ন করার পরে, আপনাকে যা পরিচালনা করতে হবে তা হল আপনার নিজের মোবাইল ডিভাইসে বিনামূল্যে ডাউনলোড করা। যাতে আপনি একটি নির্ভরযোগ্য রেটিং পাবেন এবং আপনি আদালতে সেক্রেটারি করবেন আসল ডিল মানি বাজি এবং সমস্ত ধরণের জুয়া সিস্টেম আপনার ক্ষেত্রে এখনও রয়েছে যাতে কয়েকটি টিক্সে জেতার জন্য। আমরা অনেক আকর্ষণীয় এবং সহায়ক ব্যবহার করেছি এবং মেলবেট অ্যাপের মাধ্যমে আপনার অনলাইন খেলাকে আরও লাভজনক করে তুলেছি।

আপনি ক্রিয়াকলাপগুলিতে বাজি ধরতে পারেন, জমা করতে পারেন এবং আপনি মুদ্রা প্রত্যাহার করবেন, ক্যাসিনো বা অন্য কোনও অনলাইন ক্যাসিনো গেম উপভোগ করবেন।সম্পূর্ণ নতুন মোবাইল সংস্করণটি প্রামাণিক ওয়েবসাইট থেকে একই লক্ষ্যে প্রাপ্ত করা যেতে পারে। তাই আপনি বাজি সেট করতে পারেন, আপনাকে অবশ্যই বিশেষ সফ্টওয়্যার ইনস্টল করার দরকার নেই, কেবল আপনার নিজস্ব টুলের ওয়েব ব্রাউজারে ওয়েবপৃষ্ঠাগুলির ঠিকানা লিখুন, যোগদান করুন এবং আপনি কোনো বাধা ছাড়াই জুয়া খেলবেন। মেলবেট একটি প্রতিভাবান গেমিং টিম চেষ্টা করুন যা ইতিমধ্যেই 2012-এর অভ্যন্তরে ফাংশনগুলি ইতিমধ্যেই দশ বছরেরও বেশি সময় ধরে একেবারে নতুন ভারতীয় বুকমেকারদের শীর্ষে রয়েছে৷ নতুন বুকমেকার পৃষ্ঠাগুলিকে অনেক বাজি এবং অনলাইন জুয়া পরিষেবাও অফার করে যা তাদের শীর্ষ মানের এবং আপনি নির্ভরযোগ্যতার জন্য উদযাপন করা হবে।

আপনি প্রামাণিক ওয়েব সাইট থেকে একে অপরের বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং আপনি ইতিমধ্যে ডাউনলোড করা অ্যাপ থেকে করতে পারেন, এতে আপনার কোন সমস্যা হবে না। আপনি আপনার জন্য একটি পদ্ধতি বেছে নিতে পারেন, নির্বিশেষে আপনি যদি আলাদা অ্যাফিলিয়েট হন বা আপনার ইতিমধ্যেই দৃশ্যমানতা থাকে। অবশ্যই, আবেদনপত্রটি বৈধ এবং বাংলাদেশের বাইরের সকল প্রতিনিধির জন্য উন্মুক্ত। কিন্তু না, শুধুমাত্র 18 বছরের বেশি বয়সী প্রোফাইলরাই এখানে একটি আসল অর্থ জুয়া খেলার অ্যাকাউন্ট তৈরি করতে পারে।

সিস্টেম থেকে ব্র্যান্ড নতুন উপার্জন আসলে তাদের মধ্যে পাওয়া ডিসপ্লে বেটের সাথে ব্র্যান্ড নতুন উপার্জনের যোগফলের সাথে তুলনীয়। অ্যালাইভ গ্যাম্বলিং বিভাগে, আপনি তাকে বা তার রিয়েল টাইম দেখার জন্য ওয়েব সেটিংসের ভিতরে গেমটিতে সম্ভাব্য বাজি নির্ধারণ করতে পারেন। জীবন্ত ক্যাসিনো হল জনপ্রিয় ক্লাস যেমন ওয়েব ভিত্তিক পোকার, ব্ল্যাক-জ্যাক, রুলেট, সিক বো, এইরকম। একেবারে নতুন স্টেকগুলি অনেকগুলি এবং টেবিল থেকে ডেস্কের মধ্যে বিস্তৃত এবং যে কোম্পানিগুলি তাদের তৈরি করেছে তাদের ব্র্যান্ডগুলির নীচে আপনাকে রিয়েল টাইমে প্রদর্শন করা হবে, উদাহরণস্বরূপ টিভি চয়েস এবং আপনি জেনুইন গেমিং করতে পারেন৷ মানুষের কাছে অ্যাক্সেসযোগ্য 3য় বিকল্পটি আসলে বিঙ্গো।

নতুন Melbet APK ডকুমেন্ট ডাউনলোড করা শুরু করতে অ্যান্ড্রয়েড অ্যাডাপ্টেশনে ক্লিক করুন, আমাদের নিজস্ব অ্যাপটি খুব ছোট না হলেও এটি একটু সময় নেবে। ঠিক ডাম্পের মতো, মেলবেটও বিস্তৃত পরিসরের বিচ্ছিন্নতা পদ্ধতি অফার করে যা একজন ব্যবহারকারীও খেলতে পারে। নতুন MelBet অ্যাপ্লিকেশন থেকে তহবিল উত্তোলনের একাধিক পদ্ধতি নীচে তালিকাভুক্ত করা হয়েছে। আপনার ইমেল দিয়ে লগ ইন করতে সাহায্য করার জন্য, আপনি «ইমেল ঠিকানা দ্বারা লগ ইন করুন» সমাধানটিতে ক্লিক করতে পারেন।

শুরু করার জন্য, কার্ডিও ড্রয়ে পাওয়া নতুন জীবন্ত বাজির আগ্রহ। বাম দিকে শৃঙ্খলা চেষ্টা করুন – ইভেন্টের ধরন যার উপর আপনি সম্ভাব্য বাজি ধরতে পারেন। একেবারে নতুন রিয়েল টাইম জুয়া বৈশিষ্ট্য মোবাইল অ্যাপ্লিকেশনে সত্যিই ভাল পারফর্ম করে।

পণ্যটিতে আবেদনপত্র ডাউনলোড করার একমাত্র উপায় হল রাজ্যের মেলবেট ওয়েবপেজগুলি পরীক্ষা করা৷ এইভাবে, নতুন Melbet সেলুলার সফ্টওয়্যার আসলে একটি প্রখর IPA ঘোষণা আইওএস গ্যাজেট। এই পৃষ্ঠায় আমরা অ্যান্ড্রয়েড ডিভাইস থাকার জন্য তাজা মেলবেট অ্যাপের সাথে মজা করার সাথে যুক্ত সমস্ত সুবিধা সম্পর্কে কথা বলতে যাচ্ছি। এই বিশেষ সম্পূর্ণ বিনামূল্যে মোবাইল অ্যাপ্লিকেশনের সাথে সমস্ত বাংলাদেশী প্রোফাইলে ঠিক কী বিনোদন অপেক্ষা করছে। নতুন apk ডকুমেন্ট ডাউনলোড করার সহজ টিপস এবং আপনি এটি সঠিকভাবে ইন্সটল করবেন এবং এর পরিবর্তে আপনার সমস্যা হতে পারে – এর থেকে কম টিপস বুঝুন।

এটি একটি সত্য যে সফ্টওয়্যার অংশগ্রহণকারীদের জন্য নিযুক্ত করা হয়েছে যারা প্রকৃত-কিছু সময়ে আপনাকে পছন্দ করতে সাহায্য করতে চান এবং ভিডিও গেমের ভিতরে যে কোনো সময় আবেদন করতে পারেন। আমাদের কাছে কেবল একটি অনুগত মেলবেট স্থানীয় ক্যাসিনো সফ্টওয়্যার রয়েছে যা ios প্রোফাইলের জন্য উপলব্ধ। অ্যান্ড্রয়েড ওএস থাকার কারণে, জিনিসগুলি এক ছাদের নীচে আটকে থাকে যা একটি সমস্যা নয় কারণ প্রতিটি পণ্যের জন্য তাদের বুক পয়েন্টে যেতে হবে। তাদের আপনার স্থানীয় ক্যাসিনো ক্ষেত্রের তিনটি বিস্তৃত বিভাগ রয়েছে; স্লট, রিয়েল টাইম ক্যাসিনো, বা অন্য। এই সমস্ত সার্ভার আকর্ষণীয় ঘটনাগুলির একটি উল্লেখযোগ্য পরিমাণ, মেলবেট অ্যাপ্লিকেশন থেকে পাওয়া যায়। নতুন মেলবেট সফ্টওয়্যারটি তৈরি করার জন্য বেশ কিছু ফুটবল এবং জায়গা প্রদান করে, পাশাপাশি উচ্চতর অফারও দেয় এবং আপনি প্রচারণা চালাতে পারেন।

যোগাযোগ নম্বরটি অবশ্যই এসএমএসের মাধ্যমে যাচাই করতে হবে যাতে আপনি ব্যক্তিগতভাবে আপনার জন্য প্রণোদনা পেতে পারেন। ন্যূনতম ধাপ এক€ এর একটি পরিমাণ শেল আউট করুন এবং 100€ পর্যন্ত বোনাস পান এবং আপনি 5 100% বিনামূল্যে স্পিন পাবেন! নিশ্চিত করুন যে এটি কয়েক দিনের সঠিক সময়, কারণ উত্সাহটি সমস্ত বুধবার দেওয়া হয়। চুক্তিতে অংশ নিতে, আপনাকে সাইন ইন করতে হবে অন্যথায় একেবারে নতুন মেলবেট ওয়েবপেজে লগ ইন করতে হবে।খুব প্রাথমিক বাজি এবং আপনি ইনসেনটিভ ফাইন্যান্সিং ব্যবহার করে বাজি ধরতে পারেন অন্তর্ভুক্ত নয়। আপনি একজনের 100টি বাজির সাধারণ পছন্দের সমান একটি সুবিধা অর্জন করেন।

ফ্রেশ BC অ্যাপগুলি আপনার প্রয়োজনে যেকোন সময় আপনার কার্যকলাপে জুয়া খেলায় ব্যবহৃত হয় না। নতুনরা, তাদের সাহায্যে, কিছু সময় বাঁচাতে এবং সহজেই একটি গেমিং সংস্থার সাথে নিবন্ধন করতে পারে। অপারেটরগুলির বাইরে এক্সটেনশনগুলি একটি সুযোগ হিসাবে রেন্ডার করে।